Advertisement

মোবাইল দিয়ে BPL দেখব কিভাবে? অনলাইনে BPL 2025 Live খেলা দেখার উপায়? Bpl live, bpl 2025 live, বিপিএল লাইভ, bpl live crickets matches

চলছে বিপিএল বাংলাদেশ প্রিমিয়ার লিগ এর নবম আসর। ২০২৫ সালে আমরা দেখেছি বঙ্গবন্ধু বিপিএল ২০২৫। এবার নতুন বছর পড়তে না পড়তেই বিপিএল ২০২৫ ( bpl2025 ) শুরু হয়ে যায়, তবে লক্ষণীয় বিষয় হলো অন্যান্য বারের তুলনায় এবার বিপিএল বেশ জমেছে। 


ক্রিকেট প্রধান বিভিন্ন দেশ থেকে অনেক স্বনামধন্য প্লেয়ার এবার বিপিএল ২০২৫ এর আসরে অংশগ্রহণ করেছেন। বিশেষ করে বিভিন্ন পাকিস্থানি খেলোয়াড় দেরকে এবার বিপিএল ২০২৫ আসরে তুলনামূলক ভাবে বেশি দেখা যাচ্ছে। 

বিপিএল ( bpl live 2025 ) টুর্নামেন্ট নিয়ে বাংলাদেশী ক্রিকেটপ্রেমীদের আগ্রহ কখনোই কম ছিল না তবে এবারের আগ্রহ অন্যান্য বাড়িতে তুলনায় প্রচন্ড বেশি। 

বিপিএল ২০২৫ এ এখন পর্যন্ত মিরপুর ও চট্টগ্রাম স্টেডিয়াম মিলিয়ে ২৪ টি ম্যাচ খেলা হয়েছে যার মধ্যে বেশ কয়েকটি হাই স্কোরিং ম্যাচ দর্শকরা উপহার। 

যে কারণে প্রতিনিয় BPL এর প্রতি বাংলাদেশী এবং বিদেশী দর্শকদের আগ্রহ বেড়েই চলেছে। তবে এই আগ্রহ ঠিক তখনই ধাক্কা খাচ্ছে যখন ( bpl live ) বিপিএল লাইভ দেখার ক্ষেত্রে সমস্যা তৈরি হচ্ছে। 

তাই আজকের আর্টিকেল আমি আপনাদের বিপিএল ২০২৫ এর প্রত্যেকটি খেলা লাইভ দেখার উপায় সম্পর্কে জানতে এসেছি। আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে এখন থেকে শুরু করে শেষ পর্যন্ত বিপিএল ২০২৫ ( bpl live score ) এর প্রত্যেকটি খেলা লাইভ দেখতে পারবেন। 


How to watch bpl live 2023



বিপিএল লাইভ স্কোর, bpl live score

শুরুতেই আপনাদের বলে দিচ্ছি আমি এখানে বিপিএল লাইভ স্কোর দেখার কথা বোঝাচ্ছি না বিপিএল খেলা সরাসরি ভিডিও লাইভে দেখার কথা বোঝাচ্ছি। 

অনেকে হয়তো এমনটা ভেবে ভুল করবে যে আমি আপনাদের এই আর্টিকেলে বিপিএল লাইভ স্কোর দেখার ব্যাপারে জানাতে চলেছি।
কিন্তু এমনটা না, কিভাবে আপনি বিপিএল ভিডিও লাইভ সরাসরি খেলা দেখতে পারবেন সে বিষয়ে আজকে আলোচনা থাকছে। 


বিপিএল লাইভ খেলা, bpl live crickets matches

বিপিএল খেলা লাইভ দেখতে হলে আপনাদের প্রথমেই জানতে হবে এবারের বিপিএল সরাসরি সম্প্রচারণার সত্ত বা কপিরাইট কোন কোন কোম্পানি কিনে নিয়েছে। 

Bpl 2025 এর আসরে আমরা দেখেছি বিপিএল খেলা জিটিভি ( G-tv ) বা গাজী টিভিতে সরাসরি দেখা যেত অর্থাৎ ২০২৫ সালে বিপিএল খেলার লাইভ দেখানোর সত্ব বা কপিরাইট জি টিভি বা গাজী টিভি কিনে নিয়েছিল 

কিন্তু bpl 2025 এর বেলায় যথেষ্ট পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। কেননা গাজী টিভি এবারের খেলার সত্ব কিনে নেয়নি। 

তাই আমরা বিপিএল এর কোনো ম্যাচই G-TV তে দেখিয়ে পারছি না। এমনকি বাংলাদেশি একমাত্র ক্রিকেট লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্ম Rabbithoodbd তেও বিপিএল এর একটি ম্যাচও লাইভ দেখা যাচ্ছে না।



তাহলে কথা হল বাংলাদেশ থেকে বিপিএল লাইভ বাস সরাসরি সম্প্রচার কিভাবে দেখব? এবং এবারের বিপিএল সরাসরি দেখানোর সত্ব বা কপিরাইট কোন কোন চ্যানেল কিনে নিয়েছে। 

Well, বাংলাদেশ থেকে মাত্র একটি টিভি চ্যানেল বিপিএল এর ভিডিও স্ট্রিমিং রাইট কিনেছেন, আর সেটি হল নাগরিক টিভি। 

আপনি যদি টিভি চ্যানেলের মাধ্যমে বিপিএল খেলা সরাসরি দেখতে চান বা বিপিএল খেলা লাইভ দেখতে চান তাহলে আপনার জন্য একমাত্র ভরসা নাগরিক টিভি। 


BPL live cricket online, অনলাইনে বিপিএল

এবার আসা যাক অনলাইনে বা ইন্টারনেটে কিভাবে বিপিএল লাইভ দেখবেন।bএমন তো হতেই পারে, আমরা অনেকেই টিভির সাথে সরাসরি সংযুক্ত না, তাহলে কি আমরা বিপিএল লাইভ দেখতে পারবো না?

উত্তর হল, এমনটা হবে না। আপনি চাইলে ইন্টারনেটে বিপিএল লাইভ দেখতে পারেন কোনো ধরনের টিভি চ্যানেলের সংযোগ বাদেই। 

আপনি ইন্টারনেটে আপনার হাতের স্মার্টফোন দিয়ে বিপিএল লাইভ খেলা দেখতে পারবেন। কিভাবে চলুন আপনাদের সেটাও জানিয়ে দেই। 

আমাদের নেটিজেন দের জন্য সবচেয়ে খুশির খবর হল এবার পিপিএল ২০২৫ এর লাইভ স্ট্রিমিং রাইট নাগরিক টিভির পাশাপাশি আরও একটি প্রতিষ্ঠান কিনেছেন সেটি হল ( Daraz bd ) দারাজ বিডি। 

আপনার হাতে থাকা স্মার্টফোনে দারাজ অ্যাপ ইন্সটল করে লগইন করলে আপনি দারাজ অ্যাপ থেকে সরাসরি dpl live cricket দেখতে পারবেন অতি সহজে। 


বাংলাদেশে ও দেশের বাইরে বিপিএল লাইভ 

এতক্ষণ আপনাদের জানালাম বাংলাদেশ থেকে বিপিএল খেলা লাইভ দেখার দুটি উপায়। এই দুটি উপায়ে আপনি নির্দ্বিধায়, কোন ধরনের সমস্যা ছাড়াই নিরাপদে লাইফ বিপিএল দেখতে পারবেন। 

এবার যদি আপনি বাংলাদেশের বাইরে থেকে বিপিএল খেলা লাইভ দেখতে চান তাহলে আপনার জন্য অন্য আরো উপায় রয়েছে। 

যেমন আপনি যদি USA থেকে বিপিএল লাইভ দেখতে চান তাহলে আপনাকে ESPN এর সহায়তায় বিপিএল লাইভ দেখতে হবে। 

আর যদি আপনি পাকিস্থান থেকে life BPL cricket দেখতে চান তাহলে আপনাকে পিটিভি ( Ptv ) চ্যানেল এর মাধ্যমে live BPL cricket match দেখতে হবে।


Daraz app এ live BPL cricket match দেখার উপায়

দারাজ অ্যাপ এ বিপিএল ক্রিকেট দেখা নিয়ে যদি এখন আপনার মনের সন্দেহ থাকে তাহলে নিজের দেখা পদ্ধতি অবলম্বন করতে পারেন এতে করে সহজেই আপনি বিপিএল লাইভ দেখতে পারবেন।

১. আপনাকে প্রথমে গুগল প্লে স্টোর থেকে দারাজ আপনার স্মার্টফোনে ইন্সটল করে নিতে হবে।




২. এবার আপনাকে দারাজ অ্যাপ এ লগইন করতে হবে যদি আগে একাউন্ট করা না থাকে তাহলে একদিন অ্যাকাউন্ট করে লগইন করুন।

৩. এবার নিচে স্ক্রল ডাউন করলি দারাজ লাইভ নামে একটি সেকশন পাবেন যেখানে ক্লিক করলেই আপনি বিপিএলের প্রতিটি ম্যাচ লাইভ দেখতে পারবেন। 

Live bpl on daraz app 2023



Daraz এ live BPL দেখতে কি কোনো টাকা লাগে? 

অনেক সুন্দর প্রশ্ন তবে এই প্রশ্নের সহজ উত্তর হলো না। দারাজে বিপিএল লাইভ খেলা দেখতে কোন ধরনের টাকা লাগে না। আপনি ফ্রিতে বিপিএল এর প্রতিটি ম্যাচ লাইভ দেখতে পারবেন। 


ইন্ডিয়া থেকে কিভাবে bpl লাইভ দেখব? 

অনেক ইন্ডিয়ান ভাইবোন রয়েছেন যারা bpl দেখতে অনেক আগ্রহী হয়ে আছেন। তাদের প্রশ্নগুলো ইন্ডিয়া থেকে কিভাবে বিপিএল লাইভ দেখতে পারবো? 

ইন্ডিয়া ইন্টারনেট ও টিভি চ্যানেল মিলিয়ে মোট দুটি প্লাটফর্মে বিপিএল লাইভ স্ট্রিমিং করা হচ্ছে এর মধ্যে ইন্টারনেটে বিপিএল দেখতে হলে আপনাকে Fancode এর সহায়তা নিয়ে হবে।

আর যদি আপনি টিভি চ্যানেল ব্রডকাস্টিং এর মাধ্যমে বিপিএল লাইভ দেখতে চান আপনি সেটাও পারবেন। এর জন্য আপনাকে Eurosport টিভি চ্যানেলটি ফলো করতে হবে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিজ্ঞাপন

বিজ্ঞাপন