Advertisement

ড্রাগন ফল কত টাকা কেজি বাংলাদেশে ২০২৪

ড্রাগন ফল কত টাকা কেজি বাংলাদেশে


ড্রাগন ফল কত টাকা কেজি বাংলাদেশে: কিছুদিন আগেও ড্রাগন ফল বাজারে আগুন ছিল। ৬০০ টাকা করে প্রতি কেজি ড্রাগন ফল বাংলাদেশের বাজারে বিক্রি হচ্ছিল। কিন্তু বর্তমান সময়ের ড্রাগন ফল কত টাকা কেজি বাংলাদেশে তা জানলে অবাক হবেন। কারণ অতিরিক্ত চাষাবাদের কারণে বাংলাদেশ ড্রাগন ফল অত্যন্ত বেশি পরিমাণে মার্কেটে বিক্রি হচ্ছে। ঠিক এই কারণেই ড্রাগন ফলের দাম অনেকটাই কমে গেছে। আমাদের আজকের আর্টিকেলটির মাধ্যমে আপনি জেনে নিতে পারবেন ড্রাগন ফল কত টাকা কেজি সে সম্পর্কে বিস্তারিত তথ্য। আপনি যদি ড্রাগন ফল কিনতে চান তাহলে কেনার পূর্বে এই আর্টিকেলটি সঠিকভাবে পড়ে নিন তাহলে উপকৃত হবেন।

ড্রাগন ফল কত টাকা কেজি বাংলাদেশে 

ড্রাগন ফল বর্তমানে ১৪০ টাকা কেজি বাংলাদেশ ২০২৪ সালে। আগে ৬০০ টাকা করে প্রতি কেজি ড্রাগন ফল বিক্রি হলেও বর্তমান সময়ে বাংলাদেশে এই ফলের মূল্য কমে গেছে। ২০২৪ সালের মে মাস থেকে ড্রাগন ফলের মূল্য ১৪০ টাকা থেকে ১৫০ টাকা প্রতি কেজিতে। 

তাই এখন থেকে দোকানদাররা যদি দাম বেশি বলে কিংবা কোন অনলাইন শপিংমলে দাম বেশি লেখা থাকে তাহলে সেই জায়গা থেকে আপনি ড্রাগন ফোন ক্রয় করা থেকে বিরত থাকুন। কারণ বর্তমানে যেহেতু ড্রাগন ফলের কেজিপ্রতি মূল্য কমে গেছে তাই আপনার বেশি দাম দিয়ে কেনার কোন মানে হয় না। 

দেশের বাজারে সর্বপ্রথম যখন কোন একটি পণ্য আসে তখন মূলত সেই পণ্যটির দাম অনেকটাই বেশি হয়। তবে যখন দেশের চাষী ভাইয়েরা সেই ফলটি নিজেরা চাষ করে এবং দেশের বাজারে বিক্রি করে তখন সেই ফলের দাম স্বাভাবিকভাবে কমে যায়। ঠিক একই কাজটি ঘটেছে ড্রাগন ফলের সঙ্গে। প্রথমত যখন দেশে এই ফল এসেছিল তখন গাছ কিংবা সরাসরি ড্রাগন ফলের দাম ছিল প্রায় আকাশ বরাবর। 

কিন্তু এখন লক্ষ্য করলে দেখতে পাবেন ড্রাগন ফল আপনার এলাকায় কিংবা আপনার আশে পাশের যে কোন এলাকায় চাষ করা হচ্ছে এবং অধিকাংশ শহরের মানুষজন ড্রাগন ফল নিজেদের হাত বাগানে অধিক পরিচর্যার সাথে লাগিয়ে থাকে। হাত বাগানের ড্রাগন ফল লাগিয়ে অনেকে নিজেদের ড্রাগনের চাহিদা মিটিয়ে নাই বলে আর কেনারও প্রয়োজন হয় না। 

তবে যেসব ব্যক্তিদের নিজস্ব কোন জমি নেই কিংবা ছাদ বাগান নেই তারা চাইলেও লাগাতে পারে না ড্রাগন ফলের গাছ। এর ফলে তাদেরকে ক্রয় করে নিতে হয় ড্রাগন ফল আর তার জন্য প্রতি কেজি ড্রাগন ফল ১৪০ টাকা করে গুনতে হয়। ড্রাগন ফলের ব্যবসা চলছে রমরমা। কারণ কম দামে চাষীদের কাছ থেকে ক্রয় করা যাচ্ছে এবং বিক্রয় করা যাচ্ছে অধিক দামে। 

তবে অবশ্যই একটা বিষয় নিয়ে সতর্ক থাকতে হবে ড্রাগন ফল অস্বাভাবিক বড় হলে সেটি খাওয়া থেকে বিরত থাকুন। কারণ রাজশাহীর ফুড গবেষণাগারের প্রধান জানিয়েছেন বর্তমান সময়ে ড্রাগন ফলের মধ্যে এক প্রকার কেমিক্যাল মিশ্রিত হচ্ছে যার মাধ্যমে সহজেই সেই ড্রাগন ফলটি দ্রুত সময় অনেক অস্বাভাবিক বড় হয়ে যাচ্ছে। তাই স্বাভাবিক সাইজের ড্রাগন ফল ব্যতীত অতিরিক্ত বড় এবং অতিরিক্ত কালারফুল ড্রাগন ফল ক্রয় করা যাবে না।


ড্রাগন ফল কত কেজি হয়? 

সাধারণত ড্রাগন ফল 1 কেজি করে মিনিমাম ক্রয় করতে পারেন। তাছাড়াও অনেক দোকানদার ড্রাগন ফল একটা কিংবা দুইটাও বিক্রি করে থাকে। এবং আপনি হয়তো বা জেনে থাকবেন বর্তমান সময়ে ড্রাগন ফলের শুধু ফলই নয় পাশাপাশি চোচা বিক্রি হচ্ছে। ড্রাগন ফলের খোসা দিয়ে অনেকেই বিভিন্ন ধরনের পাউডার কিংবা বিভিন্ন ধরনের অন্যান্য কাজগুলো করছে। 

যার ফলে ড্রাগন ফলের খোসার চাহিদাও দিন দিন বেড়ে যাচ্ছে। ড্রাগন ফলে এক কেজি ক্রয় করলে আপনি পাঁচ থেকে দশটা পেয়ে যাবেন। সাধারণত এই ফলটির ওজন বেশি হয় না এবং হালকা হয়ে থাকে। যার ফলে সহজেই ওজন কম থাকায় ক্রয় করে নিতে পারেন অনেকগুলো ড্রাগন ফল এবং খেতে পারেন। ড্রাগন ফল স্বাস্থ্যের জন্য কতটা জরুরি তা হয়তো বা আপনারা আমাদের অন্য একটি আর্টিকেলে পড়ে নিয়েছিলেন। তাই সে বিষয় নিয়ে আর কোন কথা বলার প্রশ্নই ওঠে না।

১ কেজি ড্রাগন ফল কত পিস? 

১ কেজি ড্রাগন ফল ১০ থেকে ১২ পিস হয়ে থাকে। তবে যদি আপনি একটু বড় সাইজের ড্রাগন ফল কিনেন সে ক্ষেত্রে ছয় থেকে সাত পিস হবে। তবে আমি আপনাদেরকে পরামর্শ দিব যে ড্রাগন ফলের সাইটগুলো ছোট এবং পুষ্টিকর সেগুলো ক্রয় করতে। কারো না হয়তো বা আপনারা শুনেছেন ড্রাগন ফলের অস্বাভাবিক আকারে কিছু মেডিসিনের মাধ্যমে বড় করা হয় খুব দ্রুত এবং বিক্রি করা হয় বাজারে। যা আমাদের স্বাস্থ্যের জন্য মোটেও ভালো নয়। 

ড্রাগন ফল কত টাকা কেজি 2024 

ড্রাগন ফল ১৪০ টাকা কেজি 2024 সালে। যদি এই বছরে আপনি ড্রাগন ফল ক্রয় করতে চান এখন পর্যন্ত তাহলে ১৪০ টাকা কেজি ধরে আপনাকে ক্রয় করতে হবে। এবং এই দাম সাধারণত প্রতিনিয়ত বারেক কিংবা কমে যায়। আর আমাদের ওয়েবসাইটের মধ্যে নিয়মিতভাবে প্রাইজের আপডেট দেওয়া হয় তাই এটা নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না। 

আমাদের শেষ কথা

আশা করছি আজকের আর্টিকেলটির পড়ে আপনি ড্রাগন ফল কত টাকা কেজি বাংলাদেশের সে সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন। তাছাড়া ড্রাগন ফল নিয়ে বিস্তারিত তথ্য এবং অন্যান্য সবকিছু জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। আর অবশ্যই আপনার বন্ধুদের সঙ্গে এই আর্টিকেলটি শেয়ার করুন যাতে তারা ওর ড্রাগন ফলের সঠিক মূল্য জেনে বাজার থেকে ক্রয় করতে পারে প্রতারিত না হয়।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিজ্ঞাপন

বিজ্ঞাপন